সেরা ১০ টি বিনা পুঁজিতে ব্যবসা এর আইডিয়া

Rate this post

এই কথাটা আপনারা নিশ্চয় শুনেছেন যে টাকা আসলে কিছু কাজ শুরু করবো , কিন্ত টাকা বলে তোমরা কিছু করো তবেই না আমি আসবো । তবে এটাও ঠিক যে টাকা আয় করার জন্য কিছু টাকা পয়সার প্রয়োজন হয়ে থাকে , বেশিরভাগ ব্যবসার আইডিয়া আমরা মূলধনের অভাবে ছেড়ে দিয়ে থাকি । কিন্তু একজন সফল ব্যবসায়ী সেই হতে পারে যে নিজের ব্যবসার স্বপ্ন গুলিকে নষ্ট হতে দেয় না । 

বর্তমানে যুবকেরা ভাবে যে এমন কোনো ব্যবসার আইডিয়া আছে যেটা বিনা বিনিয়োগে শুরু করা যেতে পারে ? যদি আমরা একটু রিসার্চ করে দেখি তাহলে দেখা যাবে যে বেশ কিছু ব্যবসার আইডিয়া রয়েছে যে গুলো বিনা বিনিয়োগে শুরু করা যেতে পারে ।

আমাদের মধ্যে বেশিরভাগ মানুষ মনে করে যে নিজের ব্যবসা শুরু করতে হলে লক্ষ লক্ষ টাকার প্রয়োজন হয় , কিন্ত এই ধারণা সম্পূর্ণভুল কারণ আপনি অল্প কিছু টাকা দিয়ে অর্থাৎ  ১০ – ২০ হাজার টাকা বিনিয়োগ করে নিজের একটা ব্যবসা শুরু করতে পারেন ।

এবার আপনি হয়তো ভাবছেন যে এখানে তো বিনা পুঁজিতে ব্যবসা শুরু করার কথা বলা হচ্ছে , কিন্তু আপনার এটাও জানা জরুরি যে কোনো ব্যবসা শুরু করার জন্য কিছু টুলস ও কিছু Materials এর প্রয়োজন হয়ে থাকে , যেটা আপনাকে সাহায্য করে আপনার ব্যবসার আইডিয়া কে সফল ভাবে দাঁড় করানোর জন্য ।

 

আজকের আমাদের এই পোস্টে সম্পূর্ণ তথ্য দিয়ে আলোচনা করবো যে কিভাবে আপনি বিনা পুঁজিতে ব্যবসা শুরু করতে পারেন , এবং কিছু ব্যবসার আইডিয়া দেব যেগুলো আপনি বিনা পুঁজিতে শুরু করতে পারবেন । কিন্তু তার আগে প্রাথমিক কিছু নিয়ম জানতে হবে যা ব্যবসা করার সময় আপনার অনেক কাজে আসবে ।

সময় হলো টাকা ( Time is Money )

আপনারা সবাই জানেন যে সময় হলো এমন একটি জিনিস যা কখনোই টাকা পয়সা দিয়ে কেনা যায় না , তার উপর আজকের এই ব্যস্ত সময়ে আপনি যদি কারোর কাছে কোনো কাজের জন্য সময় চান তাহলে সে আপনাকে বলবে সে আজকাল অনেক ব্যস্ত বা তার কাছে সময় নেই । এরম অবস্থায় আপনাকেও নিজের ব্যস্ততার মধ্যে সময় বের করতে হবে এবং আপনার নিজের উপর সেই সময় টা দিতে হবে , আমরা ভাবি আমাদের কাছে সময় নেই কিন্তু আমাদের কাছে অনেক টাই সময় থাকে ।

তাই আপনি যদি চান বিনা পুঁজিতে ব্যবসা শুরু করতে তাহলে সবার প্রথমে আপনাকে সেই ব্যবসায় সময় দিতে হবে , অর্থাৎ আমরা আজকের এই পোস্টে যে ব্যবসার আইডিয়া গুলো বলবো  সেগুলোর মধ্যে আপনার নিজের আগ্রহ অনুসারে যে ব্যবসা আপনি বেছে নেবেন সেই ব্যবসার কিছু প্রাথমিক জিনিস আপনাকে বুঝতে এবং তার সাথে কিছু দক্ষতা বা Skill শেখার জন্য আপনাকে সময় দিতে হবে ।

শেয়ার করুন:

নমস্কার , বঙ্গজ্ঞান ওয়েবসাইটে আপনাদের স্বাগত , আপনাদের বিভিন্ন বিষয়ে যেমন ব্যবসা , ক্যারিয়ার , কম্পিউটার জ্ঞান , ইন্টারনেট ইত্যাদির উপর আমরা তথ্য নিয়ে আসি প্রতি সপ্তাহে সোমবার দুপুর ০২.৩০ মিনিটে। আমাদের উদ্দেশ্য আপনাদের সবার কাছে বাংলা ভাষায় সঠিক তথ্য পৌঁছে দেওয়া।

Leave a Comment