দুর্দান্ত 20টি মেয়েদের ঘরে বসে আয় করার উপায়

4/5 - (1 vote)

বর্তমান সমাজে সময়ের সাথে তালে তাল মিলিয়ে পুরুষের সাথে সাথে মেয়েরাও এগিয়ে যাচ্ছে , সোশ্যাল মিডিয়া তে আমরা এরকম অনেক উদাহরণ দেখতে পাবো যে একজন মেয়ে ঘরের সমস্ত কাজ সামলেও নিজের ব্যবসা হোক বা চাকরি সেটা কিন্তু করেই যাচ্ছে । পুরুষের পাশাপাশি এখন সব নারীরাই চায় নিজেদের সাবলম্বী করতে , তবে কাজ করতে গেলে যে শুধু আপনাকে বাইরের বেরিয়ে চাকরি করতে হবে এমনটা কিন্তু একেবারেই নয় , আপনি নিজের বাড়িতে থেকেই ব্যবসা করে আয় করতে পারবেন। 

মেয়েদের ঘরে বসে আয় করার উপায়

অনেক নারী আছেন যারা বাইরে কাজ করার অনুমতি পায় না অথবা বিবাহিত মহিলা যারা আছে তারা নিজের সাংসারিক কাজকর্ম , ছেলে মেয়ের দায়িত্ব এসব সামলাতে সামলাতে আর বেশি সময় থাকে না যে বাইরে বেরিয়ে কাজ করতে পারবে , তাই এই সব সমস্যার সমাধান নিয়ে এসেছে বঙ্গজ্ঞানের আজকের এই পোস্টটি। আজকে আমরা আলোচনা করবো বাছাই করা ২০টি মেয়েদের ঘরে বসে আয় করার উপায় এর সম্মদ্ধে , চলুন তাহলে আজকের পোস্টটি শুরু করা যাক। 

সুচিপত্র

১. বাড়িতে বসে পাকিংয়ের কাজ 

মেয়েদের ঘরে বসে আয় করার উপায় এর মধ্যে প্রথম টি হলো এই পাকিংয়ের কাজটি, এই কাজটি শুধু আপনি নয় আপনার বাড়িতে যদি আরো সদস্য থাকে তাহলে তাদেরও কাজে লাগিয়ে দিতে পারেন।

আমরা যখন আমাজন বা ফ্লিপকার্ড থেকে কিছু অর্ডার করি তখন সেটা খুব সুন্দর প্যাকেজিং হয়ে আমাদের কাছে আসে , জামাকাপড় হোক বা কোনো রকমের প্রোডাক্ট পাকিং গুলো খুব ভালো করে করা হয়ে থাকে। আর এই শুধুমাত্র পাকিং করেই আপনি মাসে ১০০০০ টাকা মতো ইনকাম করতে পারবেন।

আমাজন বা ফ্লিপকার্ড থেকে আপনাকে প্রোডাক্ট পাঠানো হবে আর সেগুলোকে আপনাকে পাকিং করে দিতে হবে। তারজন্য কিছু দরকারি ডকুমেন্টস এবং ভ্যারিফিকেশন হবে সেগুলো শুধু আপনাকে করিয়ে নিতে হবে। 

২. ইউটিউব ভিডিও বানিয়ে আয় করুন 

বর্তমান সময়ে এমন অবস্থা যে আমাদের কিছু জানার হলে বা শেখার হলে আমরা প্রথমেই ইউটিউবে গিয়ে সার্চ করি। এমন কেউ নেই যার ফোনে এই app টি ইনস্টল থাকবে না। তাই এখনকার দিনে মেয়েদের ঘরে বসে আয় করার উপায় এর  মধ্যে অন্যতম হলো ইউটিউবে ভিডিও বানিয়ে অর্থ উপার্জন করা। 

আপনি যেকোনো বিষয়ের উপর ভিডিও বানিয়ে ইউটিউবে আপলোড করতে পারেন , যেমন ছবি আঁকা, নাচ , গান , মোটিভেশন , বিউটি , স্কিন কেয়ার , ফ্যাশন , তথ্য , ইত্যাদি। তারজন্য জন্য আপনাকে প্রথমে একটি ইউটিউব চ্যানেল বানাতে হবে এবং তারপর শুধু মাত্র আপনার যা মোবাইল আছে তার ক্যামেরা তে ভিডিও বানিয়ে যেতে হবে ।

মেয়েদের ঘরে বসে আয় করার উপায়

আপনি যদি আপনার ফেস না দেখতে চান তাহলে ভয়েস ওভার চ্যানেল ও খুলতে পারেন , ইউটিউবে একটু ঘাঁটলেই আপনি অনেক ভয়েস ওভার চ্যানেল পেয়ে যাবেন যেগুলোর ভিউস এবং সাবস্ক্রাইবার কিন্তু কম কিছু নয় ,  আর এটা সেরা মেয়েদের ঘরে বসে আয় করার উপায় হতে পারে ।

আরও পড়ুন :

ইউটিউব চ্যানেল কিভাবে খুলতে হয় মাত্র 5 টি স্টেপে

সেরা ১৫ টি ইউটিউবে সফল হওয়ার উপায়

৩. বিউটি পার্লার বা মেকআপ আর্টিস্ট  

বর্তমান সময়ে বিয়ে হোক বা কোনো অনুষ্ঠান বেশিরভাগ মেয়েরাই নিজেদের কে একটু সাজিয়ে নিতে পছন্দ করে আর তারজন্য দরকার পরে একটি মেকআপ আর্টিস্টের। যারা এই কাজ টি করে অর্থ উপার্জন করে থাকে। 

আপনি নিজের বাড়ির মধ্যেই একটি পার্লার খুলে সেখান থেকে খুবই সহজেই আয় করতে পারবেন।  আর মেকআপ এর জন্য একটা ষ্টুডিও খুলে এবার সেখানে নিজের পছন্দের মতো সাজিয়ে আপনি কাজ করতে পারবেন। তারজন্য অবশ্যই আপনাকে আগে কিছু ইনভেসমেন্ট করতে হবে যেমন এইসবের উপর কোর্স করা এবং বিউটি পার্লার ও মেকআপ এর সমস্ত জিনিসপত্র কেনা কাটি।

তবে হাঁ মেয়েদের ঘরে বসে আয় করার জন্য খুবই লাভজনক এই ব্যবসাটি কারণ আপনার হাতের কাজ ভালো হলে অটোমেটিক লোকজন আপনার কাছেই আসবে। ভবিৎষতে এই ব্যবসা টি যদি আপনার খুবই জনপ্রিয় হয়ে উঠে তখন আপনি বিভিন্ন ব্র্যান্ড প্রমোট করতে পারবেন অনেক বড়ো বড়ো মেকআপ আর্টিস্ট দের সাথে যুক্ত হতে পারবেন, এছাড়া আমার মনে হয় এটি একটি সেরা মেয়েদের ঘরে বসে আয় করার উপায়।

৪. সেলাই বা টেলারিংয়ের ব্যবসা 

বর্তমান সময়ে এমন অনেক নারী আছেন যারা শুধুমাত্র এই সেলাইয়ের কাজ করে নিজেদের জীবিকা নির্বাহ করে যাচ্ছে , কারণ এটি একটি এভারগ্রিন মেয়েদের ঘরে বসে আয় করার উপায় কিন্তু তার আগে অবশ্যই এই সেলাইয়ের কাজটি আপনাকে ভালো করে কোথাও থেকে শিখে নিতে হবে , তারপর দরকার পড়বে একটি সেলাই মেশিনের ৫-৬ হাজারের মধ্যে আপনি এই মেশিনটি ব্যয় করতে পারবেন। প্রথমে শুরু করুন আপনার আসে পাশের বা চেনা পরিচিত লোকজন দেরকে দিয়ে ।

তারপর আস্তে আস্তে আপনার ব্যবসা বাড়লে আপনি বড়ো বড়ো অর্ডার নিতে পারবেন, আপনার কাজ যদি একটু অন্য ধরণের হয় মানে যারা চুড়িদার বা লেহেঙ্গা বানাতে দেবে তার উপর যদি আপনি একটু আধুনিক বা একটু নতুনত্ব আনেন তাহলে আপনার বানানো এই ডিজাইন আপনার ব্যবসা কে আরো দ্রুত এগিয়ে নিয়ে যাবে ।

৫. বাড়িতেই রান্না করে ফুড ডেলিভারির ব্যবসা 

মেয়েদের ঘরে বসে আয় করার উপায় এর মধ্যে আর একটি অন্যতম হলো এই ব্যবসাটি, হাঁ এই রান্নার মাধমেও আপনি ব্যবসা শুরু করতে পারেন। অনেক নারীরই সবথেকে ভালোলাগার কাজ হলো এই রান্না করা , অনেকেই আছেন যারা নতুন নতুন রেসিপি বানিয়ে বাড়ির সবাই কে চমক লাগিয়ে দেন। 

যারা এই ব্যবসাটি কথা চিন্তা করছেন তাদের কিছুই না শুধু একটি মেনু ডিসাইড করতে হবে এবং খাবারের কি কি দাম আপনি রাখছেন সেটা সেগুলো কিন্তু আগে থেকে পরিকল্পনা করে রাখতে হবে এবং তারপর আপনাকে শুধু রান্না করে যেতে হবে এবং সেটা আপনি কোনো ফুড ডেলিভারি কে দিয়ে বাড়িতে বাড়িতে খাবার পৌঁছে দিতে পারবেন। এছাড়াও আপনার রান্নার সুন্দর করে ছবি তুলে তা সোশ্যাল মিডিয়া তে পোস্ট করতে পারবেন তাতে আরো লোকজন আপনার এই ব্যাবসার কথা জানতে পারবে। 

 আরও পড়ুন :

•  কিভাবে ব্যবসা শুরু করব সহজ ১২ টি উপায়ে

•  কিভাবে ফুড ট্রাক বা ফুড ভ্যান ব্যবসা শুরু করবো ?

•  গ্রামের মধ্যে ব্যবসা শুরু করতে চান ? ১৫ টি সেরা গ্রামে ব্যবসার আইডিয়া

৬. গান , নাচ , বা আঁকা শিখিয়ে রোজকার

গান ,নাচ, বা আঁকা এই তিনটির মধ্যে যে জিনিসটির উপর আপনি পারদর্শী সেটা নিয়ে আপনাকে এই ব্যবসাটি শুরু করতে হবে। আপনি এগুলোর উপরের ছোট ছোট ভিডিও বানিয়ে সেগুলো সোশ্যাল মিডিয়া তে পোস্ট করতে পারেন তাতে লোকে আপনার ব্যাপারে জানতে পারবে।

তারই সাথে আপনি চেষ্টা করুন প্রথম প্রথম আপনার প্রতিবেশীর ছোটো ছেলে মেয়েদের নিয়ে। তাদের কে আগে আপনি শুরু করুন , তারপর আস্তে আস্তে আপনার প্রচার বাড়বে ফলে মাসে মাসে আপনি ভালো রকম একটা আয় ও করে ফেলতে পারবেন। 

৭. জামাকাপড়ের দোকান বা একটি বুটিক খোলা 

আপনি চাইলে জামাকাপড়ের একটি দোকানও পারেন আবার একদম ঘরের মধ্যেই ব্যবসা করতে চাইলে সেক্ষেত্রে আপনি অনলাইনের মাধ্যমেও বিক্রি করতে পারেন। এখন আমরা ফেসবুকে গেলেই দেখতে পাই যে এরকম অনেক পেজ থাকে যেখান থেকে নিত্যদিন অনেক জামাকাপড়ের ছবি ভিডিও এগুলো শেয়ার হয় এবং মানুষ জন সেটি  এর মাধ্যমে কিনেও থাকে। 

আপনি যদি ডিজাইন কাপড় বানান বা কাউকে দিয়ে বানিয়ে থাকেন তাহলে সেক্ষেত্রে আপনি নিজের একটি বুটিক খুলে নিতে পারেন। সেখানে আপনি কিছু ইউনিক ও বাজারে এখন নতুন ট্রেন্ড কি চলছে সেই সব কাপড় রেখে লোকজন দের কাছে নিজের বুটিকটিকে আকর্ষণীয় করে তুলতে পারেন এবং এটা আপনার জন্য অথবা মেয়েদের ঘরে বসে আয় করার উপায় ও হতে পারে । 

৮. হ্যান্ডমেড জুয়েলারি বানিয়ে সেটি অনলাইনে সেল করা 

মেয়েদের ঘরে বসে আয় করার উপায় এর মধ্যে আর একটি জনপ্রিয় হচ্ছে এই ব্যবসাটি। আপনার হাতের কাজ যদি খুব ভালো হয় বা আপনি যদি নতুন আইডিয়া লাগিয়ে এই হ্যান্ডমেড কানের দুল, গলার হার ও হাতের বালা এগুলো তৈরী করে খুবই সহজে অনলাইনে বিক্রি করতে পারবেন।

অনেকেই আছেন যারা এই  হ্যান্ডমেড জুয়েলারি পড়তে খুবই পছন্দ করে। জুয়েলারি গুলো বানানোর সময় আপনি যদি তার ভিডিও করে সোশ্যাল মিডিয়া তে পোস্ট করেন তাহলে আপনার জনপ্রীতি আরো বাড়বে। 

৯. কেক বা হোম বেকারির ব্যবসা এক অনন্য মেয়েদের ঘরে বসে আয় করার উপায়

বর্তমান সময়ে এই কেক ব্যবসা অনেক গুন্ বেড়ে উঠেছে, ৩০০০০ হাজার টাকা মতো ইনভেস্টমেন্ট করে আপনি এই ব্যবসাটি শুরু করতে পারবেন। একটি কেকের দাম যদি ৮০০-৯০০ এর মধ্যে রাখেন তাহলেও আপনার অনেক তাই লাভ থাকবে।

মেয়েদের ঘরে বসে আয় করার উপায়

Fondant কেক  এর কাজ গুলো এখন খুবই জনপ্রিয় হচ্ছে আপনিও যদি ভিন্ন ভিন্ন ফ্লেভারের সাথে সুন্দর ভাবে কাজ করে এই ব্যবসা টি এগিয়ে যেতে পারেন তাহলে আপনার এই ব্যবসাটি অনেক দূর পর্যন্ত যাবে। 

কিভাবে কেকের ব্যবসা শুরু করবো ?

১০. গিফট আইটেম তৈরী করা

অনেকজন এমন আছেন যারা তাদের প্রিয়জনদের গিফট পাঠাতে চান কিন্তু সময় না থাকার কারণে অথবা তারা হয়তো বাইরে কোথাও থাকেন সেইজন্য অনেকসময় এটা মুশকিল হয়ে দাঁড়ায় , আর তখনি আপনার এই ব্যবসাটি আপনি কাজে লাগাতে পারবেন।

ফেসবুকে একটা পেজ তৈরী করে সেখানে আপনার কাস্টমার দের পছন্দ অনুযায়ী গিফট এ কি কি যাবে এবং তারপর সেটি খুব সুন্দর করে প্যাকিং করে আপনি কোনো ডেলেভারি কে দিয়ে সেটা পৌঁছে দিলেন। শুধুমাত্র বাড়িতে থেকেই এই কাজ টি করে আপনি অর্থ উপার্জন করতে পারবেন। 

এখনো পর্যন্ত আমরা ১০ টি মেয়েদের ঘরে বসে আয় করার উপায় জানতে পারলাম , এছাড়াও আরও ১০ টি মেয়েদের ঘরে বসে ইনকাম করার উপায় জেনে নেবো , কারণ এই ১০ টি ছাড়াও আরও বেশ কিছু মেয়েদের ঘরে বসে আয় করার উপায় আছে , যা দিয়ে একটা ভালো রকম মেয়েদের ঘরে বসে ইনকাম তৈরী হতে পারে , চলুন তাহলে দেখে নেওয়া যাক

১১. অনলাইন টিউশন মেয়েদের ঘরে বসে আয় করার উপায় এর মধ্যে একটি 

আপনার যদি পড়ানোর শখ থাকে কিন্তু কিছু পরিস্থিতির কারণে আপনি সেটা বাইরে বেরিয়ে করতে পারছেন না তাহলে আপনি অনলাইন টিউশন পড়িয়েও উপার্জন করতে পারবেন। আপনার যে বিষয়টির উপর দক্ষতা আছে সেটির উপর ফেইসবুক লাইভ এ আস্তে পারেন এবং ইউটিউবে ও ভিডিও এর মাধ্যমে পড়াতে পারেন। আপনার পড়ানোর স্টাইল যদি উন্নত হয় তাহলে ছাত্র ছাত্রী এমনি আপনার ক্লাস করতে আগ্রহী হবে। 

১২. জুয়েলারি ব্যবসা 

মেয়েদের ঘরে বসে আয় করার উপায় এর মধ্যে আর একটি হলো এই জুয়েলারি ব্যবসা। আপনি বাজার থেকে এই জুয়েলারির স্টক গুলো তুলে নিয়ে ঘরে বসে অনলাইন বা অফ লাইন এর মাধ্যমে আপনি এই কাজ টি করতে পারবেন।  সিটিগোল্ড , সিলভার ইত্যাদি সব ধরণের কালেকশন আপনার কাছে থাকতে হবে তবেই গ্রাহকের আগ্রহ বাড়বে। মাঝে মাঝে এই সব জুয়েলারির কালেকশন নিয়ে আপনাকে ফেইসবুক লাইভ ও আস্তে হবে আর সেখান থেকে লোকজন জুয়েলারি কেনার জন্য অর্ডার ও দেবে। 

•  মহিলাদের জন্য ঘরে বসে ব্যবসা করার দুর্দান্ত আইডিয়া

১৩. অনলাইনে আচার বিক্রি

আপনি যদি আচার ভালো তৈরী করতে পারেন তাহলে কিন্তু এই আচার বানিয়ে আপনি বিভিন্ন দোকান এবং অনলাইনে সেল করতে পারবেন। এঁচোড় , আম , চালতা , কুল , বিভিন্ন ধরণের টক,মিষ্টি ,ঝাল আচার আপনি তৈরী করতে পারেন।  তবে হাঁ আচার বানানোর পরে এর সুন্দর করে প্যাকেজিং করা আপনাকে জানতে হবে আপনার প্যাকেজিং তা খুবই সুন্দর ভাবে করতে হবে যাতে কাস্টমার সহজেই আপনার বানানো আচার টি কিনে ফেলে , এবং এই ব্যবসা যে কোনো মহিলা অর্থাৎ মেয়েদের ঘরে বসে আয় করার উপায়

১৪. কাগজের ব্যাগ তৈরী করার ব্যবসা   

গ্রামাঞ্চলে এরকম অনেকেই আছেন যারা শুধুমাত্র এই ব্যবসাটি করেই তাদের দিন চালাচ্ছে। আপনি যদি এই ব্যাগ নাও বানাতে বানাতে পারেন তাহলেও  কোনো অসুবিধে নেই ইউটিউবে একটি ভিডিও দেখে নিতে পারেন খুবই সহজ পদ্ধতি।

তারপর যারা এই ব্যাগ গুলি কেনে মানে কোনো মুদির দোকান বা ফার্মেসি সেখানে গিয়ে কথাবার্তা বলতে হবে যে তারা কি ধরণের ব্যাগ চাই এবং আপনাকে কত অর্ডার দেবে এবং তার থেকে আপনি কত কি উপার্জন করতে পারবেন।  তারপর বাজার থেকে কম দামি কাগজ কিনে আপনি সহজেই বাড়িতে বসেই এই ব্যাগ গুলি বানিয়ে নিতে পারবেন। 

১৫. ফ্রীলান্সিং ব্যবসা 

আপনার মধ্যে যদি কোনো বিষয়ের স্কিল থাকে যেমন ফটো এডিটিং , ভিডিও এডিটিং, গ্রাফিক্স ডিজাইন , সোশ্যাল মিডিয়া মার্কেটিং ,ওয়েব ডিপ্লোমেন্ট , একাউন্টিং , কোডিং এইসবের উপর যদি নলেজ থাকে তাহলে বাড়িতে ডেক্সটপের সামনে বসেই আপনি এই ফ্রীলান্সিং শুরু করে অর্থ উপার্জন করতে পারবেন।

মেয়েদের ঘরে বসে আয় করার উপায়

তার আগে আপনাকে এই ফ্রীলান্সিং ওয়েব সাইড এ আপনার একটি একাউন্ট বানিয়ে নিতে হবে , Upwork, Fiverr, Freelancer এই ওয়েব সাইড গুলি আপনি ব্যবহার করেত পারেন। 

ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো? কিভাবে একজন ফ্রীলান্সার হওয়া যায় ?

১৬.  বাগান বা নার্সারি ব্যবসা 

আপনার যদি বাগানের সখ থাকে তাহলে আপনি এই বাগান তৈরী করেই রোজগার করতে পারবেন। তারজন্য দরকার একটা জায়গার যেখানে আপনি গাছ গুলো লাগাতে পারবেন , গাছ লাগানোর সঠিক পদ্ধতি কোন গাছে কি খাবার দিতে হয় কি সার প্রয়োগ হয় এইসব বিষয়ে আপনাকে জানতে হবে ।

এবার বছরের ঋতু অনুযায়ী আপনাকে ফল বা ফুলের চাষ করতে হবে , রকমারি ফুল বিভিন্ন ধরণের গাছ লাগিয়ে আপনি সেটি বিক্রি করতে পারবেন।  এখন অনেকেই নিজের বাড়ি বা ব্যালকনি কে গাছের মাধ্যমে সাজিয়ে তুলতে পছন্দ করে , আপনিও এই গাছ এবং গাছের চারা বিক্রি করে সহজেই অর্থ উপার্জন করতে পারবেন। 

১৭. ব্লগিং হতে পারে একটি মেয়েদের ঘরে বসে আয় করার উপায়

মেয়েদের ঘরে বসে আয় করার উপায় এর মধ্যে আর একটি অন্যতম অর্থ উপার্জনের উপায় হলো এই ব্লগিং। শুধুমাত্র বাড়িতে থেকেই কম্পিউটার এ টাইপ করেই আপনি এই ব্যবসাটি করতে পারবেন। তবে হাঁ অবশ্যই তার আগে আপনার এই ব্লগিং বিষয় টির উপর নলেজ থাকা খুবই জরুরি।

আপনি যদি লেখা লেখি করতে ভালোবাসেন বা বা আপনার কোনো জিনিস এর প্রতি জ্ঞান আছে আর আপনি সেটা লেখার মাধ্যমে দর্শকের সামনে তুলে ধরতে চান তাহলে আপনি ব্লগিং শুরু করতে পারেন তার জন্য আপনাকে একটি পেজ বানিয়ে নিতে হবে এবং সেখানা থেকে পোস্ট করে যেতে হবে। 

*** এছাড়া আপনি বঙ্গজ্ঞান ওয়েবসাইটের গেস্ট পোস্ট এর মাধ্যমে আয় করতে পারেন 

১৮. ড্রেস বা জুয়েলারি রেন্টের ব্যবসা 

এখন যারা মেকআপ আর্টিস্ট আছেন তারা যখন ফটোশুট এর জন্য মডেল দের সাজাই তখন তারা ড্রেস ও জুয়েলারি ভাড়া নিয়ে থাকে , বা নাচের ক্ষেত্রে কোনো ডান্সিং প্রতিযোগিতায় পড়ার জন্য অনেকেই ড্রেস রেন্ট নেই , আপনি এই ব্যবসাটি খুলে ভালোই লাভ করতে পারবেন।  প্রথমে আপনাকে কিছু ইনভেসমেন্ট করতে হবে , কিছু ড্রেস জুয়েলারি আপনাকে কিনে রাখতে হবে তারপর সেগুলোর একটি সঠিক দাম নির্বাচন করে রেন্টে দিয়ে দিতে হবে। এই ভাবে আপনার ব্যবসা টি বাড়ার সাথে সাথে আপনার রোজগার টিও বাড়বে। 

১৯. কাপড়ের উপর আর্ট বা ডিসাইন

যদি আপনি আর্টে ভালো হন মানে নরমাল একটি শাড়ি অথবা একটি পাঞ্জাবির উপর সুন্দর সুন্দর নকশা করে আঁকতে পারেন তাহলে আপনার জন্য এটি দুর্দান্ত ব্যাবসার আইডিয়া হতে পারে। আপনার তার জন্য দরকার পড়বে রং এবং তুলি , আপনি বিভিন্ন বিভিন্ন ডিজাইনের নকশা বানাতে পারেন , আবার পাঞ্জাবির উপর ফেব্রিক রঙের কলকা আর্ট ও আপনি করতে পারেন সেটা এখন খুবই চলছে , ফেইসবুক খুললেই শুধু এটাই আমাদের চোখে আসে। আপনার কাজ যদি লোকজন দের আকর্ষিত করে তাহলে আপনার এই ব্যবসাটি ও অনেক এগিয়ে যাবে। 

২০. কসমেটিক্স বিক্রি করে আয় 

বর্তমান সময়ে মেকআপ আর্টিস্ট দের জনপ্রীতি খুবই চর্চায় আছে আর মেকআপ আর্টিস দের দরকার লাগে প্রচুর কসমেটিক্সের। তাই আপনি এই কসমেটিক্স ব্যবসাটি শুরু করতে পারেন।  বিভিন্ন ব্রান্ডের কসমেটিক্স , ইন্টারন্যাশনাল প্রোডাক্ট গুলো আপনার লিস্ট এ রাখতে পারেন।

তারপর দরকার আপনার একটি ফেইসবুক পেজ এবং হোয়াটস্যাপ বিজনেস একাউন্টের। মাঝে মাঝে লাইভ এসে আপনি কিছু জিনিসের একটু ডিসকাউন্ট হয়তো দিলেন , হোয়াটস্যাপ এ রোজ প্রোডাক্ট গুলো আপডেট আপনাকে দিতে থাকতে হবে। আস্তে আস্তে আপনার ব্যবসাটি জনপ্রিয় হয়ে উঠলে নিজের ও ব্রান্ডের কসমেটিক্স প্রোডাক্ট আপনি প্রচার করতে পারবেন। 

একনজরে : আজকে এই পোস্ট থেকে আমরা কি কি জানলাম 

প্রথমে আমরা জানলাম যে বর্তমান সময়ে মেয়েদের ঘরে বসে আয় করার উপায় গুলি কি কি হতে পারে এবং তারপর জানলাম মেয়েদের বিভিন্ন রকমের ব্যাবসার সম্মন্ধে এবং তারা সেটি বাড়িতে বসেই কিভাবে শুরু করে আয় করতে পারবে। 

আমরা আশা করি আমাদের আজকের এই পোস্ট থেকে আপনি মেয়েদের ঘরে বসে আয় করার উপায় সম্মন্ধে যাবতীয় তথ্য পেয়েছেন, আর এছাড়াও যদি এই বিষয়ে আরো ও কিছু জানার থাকলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। 

আমাদের আজকের এই পোস্ট টি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনাদের প্রিয়জন বা বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।  আর এরকম নিত্যনতুন তথ্য পাওয়ার জন্য আমাদের ব্লগের সাথে যুক্ত থাকুন, এবং আমাদের সহযোগিতা করতে থাকুন। 

ধন্যবান 

বঙ্গজ্ঞান টিম

শেয়ার করুন:

নমস্কার , বঙ্গজ্ঞান ওয়েবসাইটে আপনাদের স্বাগত , আপনাদের বিভিন্ন বিষয়ে যেমন ব্যবসা , ক্যারিয়ার , কম্পিউটার জ্ঞান , ইন্টারনেট ইত্যাদির উপর আমরা তথ্য নিয়ে আসি প্রতি সপ্তাহে সোমবার এবং শুক্রবার । আমাদের উদ্দেশ্য আপনাদের সবার কাছে বাংলা ভাষায় সঠিক তথ্য পৌঁছে দেওয়া।

Leave a Comment